July 24, 2021, 1:27 pm

নোটিশ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ আপনাদেরকে স্বাগতম:: ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন, যোগাযোগ- মোঃ নাজিম উল্লাহ নাজু, সম্পাদক ও প্রকাশক, ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম, কাজীপাড়া, ব্রাহ্মণবাড়িয়া। মোবাইলঃ 01732877149, নির্বাহী সম্পাদক, আরাফাত আহমেদ, মোবাইলঃ 01916608000
আগামীকাল থেকে আবারও সচল হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ষ্টেশন

আগামীকাল থেকে আবারও সচল হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ষ্টেশন

আগামীকাল ১৫ জুন থেকে হেফাজতে ইসলামের তাণ্ডবে অচল হয়ে পড়া ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন অবশেষে আংশিক সচল হতে যাচ্ছে। আগামীকাল থেকে এই রেলস্টেশনে মেইল, কমিউটার ও আন্তঃনগর মিলিয়ে মোট ১২টি ট্রেন যাত্রাবিরতি করবে বলে জানা গেছে।

আজ রোববার ঢাকা রেল ভবনের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখার উপ-পরিচালক (অপারেশন) মো. রেজাউল হক স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, মঙ্গলবার থেকে এই স্টেশনে পাঁচ জোড়া মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেন যথাক্রমে- নিম্ন ও ঊর্ধ্বগামী দুটি সুরমা মেইল, দুটি ময়মনসিংহ এক্সপ্রেস, দুটি কর্ণফুলী কমিউটার ও ঢাকা-আখাউড়া পথে চলাচলকারী চারটি তিতাস কমিউটার ট্রেন যাত্রাবিরতি করবে। পরদিন ১৬ জুন থেকে ঢাকা-সিলেট পথে চলাচলকারী নিম্ন ও ঊর্ধ্বগামী দুটি আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি করবে।

নোটিশে উল্লেখ করা হয়, ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন ছিল ‘বি’ ক্লাসের মর্যাদার। হেফাজতের তাণ্ডবে বিপুল ক্ষয়ক্ষতির কারণে স্টেশনটি মর্যাদা  হারিয়ে ‘ডি’ ক্লাসে পরিণত হয়েছে। এ অবস্থায় শুধু যাত্রী সুবিধা বিবেচনায় সাময়িকভাবে স্টেশনটিকে ‘ডি’ ক্লাস স্টেশনে রূপান্তরের মাধ্যমে চালু করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আন্তঃনগর পারাবত ৭০৯/৭১০ ট্রেনে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ষ্টেশনের অনুকুলে বরাদ্দকৃত সিট কোটার বিপরীতে মোট আসন সংখ্যার ৫০% টিকেট শুধুমাত্র অনলাইনে এবং মেইল,এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের টিকেট স্থানীয়ভাবে বিক্রয়ের ব্যবস্থা গ্রহনের জন্য রেলওয়ে পূর্বাঞ্চলকে ইতিমধ্যে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ রেলওয়ের ট্রাফিক কমার্শিয়াল শাখার উপ-পরিচালক/ মার্কেটিং।

 

ছবিঃ আতিকুর রহমান

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Copyright @ brahmanbarianews24.com