June 24, 2021, 11:50 am

নোটিশ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ আপনাদেরকে স্বাগতম:: ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন, যোগাযোগ- মোঃ নাজিম উল্লাহ নাজু, সম্পাদক ও প্রকাশক, ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম, কাজীপাড়া, ব্রাহ্মণবাড়িয়া। মোবাইলঃ 01732877149, নির্বাহী সম্পাদক, আরাফাত আহমেদ, মোবাইলঃ 01916608000
সংবাদ শিরোনাম
আখাউড়ায় পুলিশের অভিযানে ৬ মামলার আসামি ও ভারতীয় পন্যসহ আটক ২  পশ্চিম পাইকপাড়ায় বাথরুম হতে কিশোরী গৃহকর্মীর মরদেহ উদ্ধার , মায়ের অভিযোগ খুন আখাউড়ায় দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জাহানারা হক কলেজ ছাত্রী রুবিনা বাঁচতে চায়  কসবায় ডিউটিরত অবস্থায় পিকআপের চাপায় এসআই নিহত প্রধানমন্ত্রী রেল কে সাশ্রয়ী ও নিরাপদ মাধ্যম করতে চান: আখাউড়ায় রেলওয়ে সচিব আশুগঞ্জে ১ মন গাঁজা ও প্রাইভেটকার‘সহ ৩ মাদক ব্যবসায়ী আটক আখাউড়া পুলিশের অভিযানে ওয়ারেন্টের আসামি এবং মাদকসহ গ্রেফতার ৪  আগামীকাল থেকে আবারও সচল হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ষ্টেশন আখাউড়ায় বিপুল পরিমাণ জাল নোটসহ স্বামী স্ত্রী গ্রেফতার  আখাউড়া থেকে কিশোরগঞ্জের চাঞ্চল্যকর কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার
আগামীকাল ১০ জুন বৃহস্পতিবার জননেতা মাহবুবুল আলমের ১৩তম মৃত্যুবার্ষিকী

আগামীকাল ১০ জুন বৃহস্পতিবার জননেতা মাহবুবুল আলমের ১৩তম মৃত্যুবার্ষিকী

আগামীকাল ১০ জুন বৃহস্পতিবার মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগ নবীনগর উপজেলা শাখার সাবেক সফল সভাপতি জননেতা প্রয়াত মাহবুবুল আলমের ১৩তম মৃত্যুবার্ষিকী।

প্রয়াত মাহবুবুল আলম ১৯৪৮ সালের ২১ অক্টোবর নবীনগর উপজেলার দৌলতপুর গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০০৮ সালের ১০ জুন শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি ১৯৬৪ সালে নবীনগর উচ্চবিদ্যালয় থেকে মেট্রিক, ১৯৬৭ ও ’৬৯ সালে ভৈরব হাজী আসমত কলেজ থেকে আই,কম এবং বি,কম পাশ করেন। ১৯৬২ সালের কুখ্যাত হামিদুর রহমান শিক্ষা কমিশন রিপোর্টের বিরুদ্ধে আন্দোলনে ছাত্রজীবনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ১৯৬৪ সালে তিনি ব্রাহ্মণবাড়ীয়া কলেজে ভর্তি হন। ’৬৫ সালে ব্রাহ্মণবাড়ীয়া কলেজ থেকে চলে যান ভৈরব আসমত আলী কলেজে। ভর্তি হয়েই জড়িয়ে পড়েন ছাত্র রাজনীতিতে। ১৯৬৫ সালে হাজী আসমত আলী কলেজ ছাত্রলীগের সদস্য ও ৬৮ সালে সহ-সভাপতি এবং ৬৯’ সালে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। ১৯৭০ সালে তিনি নবীনগর থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি নির্বাচিত হন। ১৯৭২-৭৩ সালে নবীনগর থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও ব্রাহ্মণবাড়ীয়া জেলা আওয়ামীলীগের সদস্য মনোনীত হন। ১৯৭৬ সালের ৩১ ডিসেম্বর জরুরী আইনে গ্রেপ্তার হন এবং ৭৭ সালের ২৮ মে মুক্তি লাভ করেন। ৭৯ সালে নবীনগর থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮২ সালের ২২ জুন তিনি পুনরায় গ্রেপ্তার হন এবং ৮৩ সালের ১৭ মার্চ মুক্তি পান। ১৯৮১ সালে নবীনগর থানা কৃষক সমবায় সমিতির সভাপতি ও ৮৫’সালে ব্রাহ্মণবাড়ীয়া সমবায় ব্যাংকের সহ-সভাপতি নির্বাচিত হন। ১৯৮৪ সালে নবীনগর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ১৯৯২ সালে নবীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। মাহবুবুল আলম বিভিন্ন মেয়াদে নবীনগর পইলট উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ দ্যিালয়ের ম্যনেজিং কমিটির নির্বাচিত সদস্য ও সহ-সভাপতি ছিলেন।

তাঁর ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাহবুবুল আলম স্মৃতি সংসদের উদ্যোগে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আগামী ১১ জুন শুক্রবার নবীনগর উপজেলার দৌলতপুর দাখিল মাদ্রসা প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল। অনুষ্ঠানে সর্বস্তরের জনসাধারণকে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে  উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন মাহবুবুল আলম স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক এম. নাঈমুর  রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Copyright @ brahmanbarianews24.com