May 17, 2021, 3:40 pm

নোটিশ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ আপনাদেরকে স্বাগতম:: ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন, যোগাযোগ- মোঃ নাজিম উল্লাহ নাজু, সম্পাদক ও প্রকাশক, ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম, কাজীপাড়া, ব্রাহ্মণবাড়িয়া। মোবাইলঃ 01732877149, নির্বাহী সম্পাদক, আরাফাত আহমেদ, মোবাইলঃ 01916608000
সংবাদ শিরোনাম
ঈদ উপলক্ষে টানা ৪ দিন বন্ধের পর আখাউড়া স্থলবন্দরের আমদানি রপ্তানি শুরু ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় নতুন ওসি এমরানুল ইসলামের যোগদান আশুগঞ্জে পৃথক ৩টি অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ ৫ জন আটক শহরের কান্দিপাড়া থেকে ৩ টি চোরাই মোটরসাইকেল’সহ ১ যুবক আটক শিক্ষক, কর্মচারী ও অসহায় প্রতিবন্ধীদের ঈদ উপহার দিল প্রাক্তন শিক্ষার্থীরা ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে ৮ জন জুয়ারি আটক ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবে জড়িত ২ হেফাজত কর্মী গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত সভাপতি-সেক্রেটারির নামে এমপির মামলা সপ্তাহের ব্যবধানে আখাউড়ায় ২ অটোরিক্সা চালকের লাশ উদ্ধার: আটক ২ পাইকপাড়ায় পুকুর ভরাটের দায়ে তিনজনের কারাদণ্ড
আখাউড়ায় সরকারি খাল দখল ও ব্রিজ ভেঙ্গে যুবলীগ নেতার অবৈধ স্থাপনা, ব্যবস্থা নেওয়ার কথা জানালেন কর্তৃপক্ষ 

আখাউড়ায় সরকারি খাল দখল ও ব্রিজ ভেঙ্গে যুবলীগ নেতার অবৈধ স্থাপনা, ব্যবস্থা নেওয়ার কথা জানালেন কর্তৃপক্ষ 

আশরাফুল মামুনঃ আখাউড়ায় স্থলবন্দর সংলগ্ন উপজেলা দক্ষিণ ইউপির কালিকাপুর অংশে সরকারি জাজির খাল দখল করে গড়ে উঠেছে মার্কেট। আর এর পাশে ব্রিজের রেলিং ভেঙে অবৈধভাবে দখলকৃত মার্কেটের জন্য  রাস্তা তৈরির অভিযোগ উঠেছে আখাউড়া দক্ষিণ ইউনিয়ন যুব যুবলীগ সভাপতি ইদন মিয়ার বিরুদ্ধে। তিনি ইউনিয়ন সভাপতির পদের প্রভাব খাটিয়ে সরকারি খাল এর প্রায় ২০ থেকে ২৫ ফিট জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন। তার বিরুদ্ধে আগেও প্রভাব খাটিয়ে অত্র স্থলবন্দরের বিভিন্ন সরকারি জায়গা অবৈধ ভোগ দখলের অভিযোগ উঠেছিল। অভিযোগের বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ প্রশাসন কে বিষয়টি অবহিত করার পরেও  প্রভাবশালী হওয়ায় যুবলীগ নেতা ইদন মিয়ার বিরুদ্ধে এখনও কোন ব্যাবস্থা নেওয়া হয়নি এমনকি স্থানীয়রা ইদন মিয়ার বিরুদ্ধে মুখ খোলার সাহস পাচ্ছে না।

 

স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা গেছে ভারতের ত্রিপুরা রাজ্যের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানি নিষ্কাশনের একমাত্র পথ এই জাজির খালটি। অপরিকল্পিত ভাবে মার্কেট ও স্থাপনা নির্মানের ফলে জাজির খাল সংকুচিত হয়ে যাওয়ার ফলে এ অঞ্চলে পানি আটকে বড় ধরনের জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে। তাই এর থেকে মুক্ত রাখতে হলে জাজির খাল দখল মুক্ত রাখাটা এখন জরুরী । যদি খালটি দখলমুক্ত না করা যায় তাহলে বন্যার সময় ভয়াবহ পরিস্থিতি হতে পারে বলে জানা যায়।

জানতে চাওয়া হলে দক্ষিণ ইউনিয়ন যুবলীগের সভাপতি ইদন মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন, ব্রীজের রেলিং আমি ভাঙ্গি নাই ভেঙেছে ট্রলি আমি এটা ঠিক করতে চেয়েছি সরকারি জিনিস পরে বাধা এসেছে তাই আমি এটা ঠিক করিনাই। এখনো অটোরিকশা চলাচলের কারনে আরো ভাংতেছে। তিনি আরো বলেন, সরকারি খাল দখল করে যদি আমি স্থাপনা নির্মাণ করে থাকি তাহলে আমি নিজেই ভেঙ্গে দিব। আমি চেকপোস্টের ভাবমূর্তি সৌন্দর্যের জন্য আমি একটা রিটার্নিং ওয়াল করেছি। বিল্ডিং ও আমার জায়গায় রিটার্নিং ওয়াল আমার জায়গায় করতে গিয়ে হয়তো একটু কোনা বাড়ছে এতে করে জনগণের অসুবিধা হবে এমন কোন কাজ আমি করিনি।

এ বিষয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর আলম জানান আখাউড়া-আগরতলা সড়কের পাশে খালে অবৈধ স্থাপনার বিষয়ে ব্যক্তি দাবি করেছে তার নিজের জায়গা।ভূমি অফিসের মাধ্যমে তার কাগজপত্র যাচাই এর ব্যবস্থা নিয়েছি আর যদি সরকারি জায়গায় অবৈধ স্থাপনা করা হয়ে থাকে তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে উচ্ছেদ করার জন্য ব্যবস্থা নিব। ব্রিজের রেলিং ভাঙ্গার ব্যাপার জিজ্ঞাসা করা হলে তিনি জানান এটা রোডস এন্ড হাইওয়ের জায়গা তারা যদি আমাদেরকে বলে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Copyright @ brahmanbarianews24.com