September 22, 2020, 11:48 pm

নোটিশ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ আপনাদেরকে স্বাগতম:: ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন, যোগাযোগ- মোঃ নাজিম উল্লাহ নাজু, সম্পাদক ও প্রকাশক, ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম, কাজীপাড়া, ব্রাহ্মণবাড়িয়া। মোবাইলঃ 01732877149, নির্বাহী সম্পাদক, আরাফাত আহমেদ, মোবাইলঃ 01916608000
সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব নির্বাচনে সভাপতি জামী, সাধারণ সম্পাদক বিজন নির্বাচিত কাউতলীতে ক্লিনিকে প্রসূতিকে সিজারের সময় নবজাতকের পেট কেটে ফেলার অভিযোগ পরিস্কার পরিচ্ছন্নতার মাধ্যমে নোঙর রাজঘাট ইউনিট’র যাত্রা শুরু বিজয়নগরে পানিতে ডুবে চাচাতো ২ বোনের মৃত্যু ধর্ষণ মামলার আসামী বৃদ্ধ জামিন নিয়ে ফুলের মালায় শোডাউন, সমালোচনার ঝড়   আশুগঞ্জে বিয়ারের ক্যান ও প্রাইভেটকার’সহ ২ জনকে আটক করেছে র‍্যাব ব্রাহ্মণবাড়িয়ায় সিএনজি চাপায় বাইক রাইডার নিহত বিজয়নগর থেকে বিভিন্ন প্রকারের মাদকসহ ১ মাদক ব্যবসায়ী আটক কসবায় স্বামীর মৃত্যুর খবর শুনে ১ ঘন্টার মধ্যে মারা গেলেন স্ত্রী  কসবায় ১ ডেকোরেটার ব্যবসায়ী কে পিটিয়ে হত্যা
পহেলা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন

পহেলা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন

মহামারি করোনাভাইরাসের প্রভাবে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির বিষয়টি বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এর আগে সামাজিক দূরত্ব ও সুরক্ষা নীতির বাস্তবায়নসহ বেশকিছু শর্তে বর্ধিত ভাড়ায় গণপরিবহন চালু করেছিল সরকার।

বুধবার (১৯ আগস্ট) বিআরটিএর উপ-পরিচালক আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাসের দুই সিটের জায়গায় সিটে একজন করে বসবে এবং আগের বর্ধিত ভাড়া বলবৎ থাকবে। ৩১ আগস্টের পর থেকে আগের ভাড়ায় বাসে যাতায়াত করা যাবে। এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরি করে আমরা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠাবো। ভাড়া কমানোর প্রস্তাবের সঙ্গে দুই সিটে দুজন যাত্রী বসা, প্রত্যেকের মাস্ক পরা, গাদাগাদি করে যাত্রী না তোলাসহ কয়েকটি নির্দেশনা থাকবে।

গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার। ঈদুল আজহার আগ পর্যন্ত স্বাস্থ্যবিধির বেশ ভালো প্রয়োগেই চলছিল গণপরিবহন। তবে ঈদযাত্রায় ও ঈদ-পরবর্তী থেকে স্বাস্থ্যবিধির ধার ধারছে না গণপরিবহন। অনিয়ম করে যাত্রীবেশি নেয়া হচ্ছে। আদায় করা হচ্ছে বর্ধিত ভাড়াও।

এদিকে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বুধবার (১২ আগস্ট) অ্যাডভোকেট মো. আতিকুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. হাসিম উদ্দিন এই নোটিশ পাঠান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Copyright @ brahmanbarianews24.com