March 30, 2020, 2:01 pm

নোটিশ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ আপনাদেরকে স্বাগতম:: ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন, যোগাযোগ- মোঃ নাজিম উল্লাহ নাজু, সম্পাদক ও প্রকাশক, ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম, কাজীপাড়া, ব্রাহ্মণবাড়িয়া। মোবাইলঃ 01732877149, নির্বাহী সম্পাদক, আরাফাত আহমেদ, মোবাইলঃ 01916608000
সংবাদ শিরোনাম
বিজয়নগরে ১৩০ জন শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আমেরিকায় করোনা ওয়ার্ল্ড অ্যাপ তৈরি করে আলোচনায় ব্রাহ্মণবাড়িয়ার নাভিদ মামুন আখাউড়া অন্ধপল্লীর দুস্থদের পাশে “সুহৃদ” স্বেচ্ছাসেবী সংগঠন বিজয়নগরে বৃত্তে দাঁড়িয়ে পণ্য ক্রয় বিজয়নগরে দোকানে দোকানে নিরাপত্তা বৃত্ত এঁকে দিচ্ছেন এনজিও কর্মীরা আখাউড়ায় সড়ক দুর্ঘটনায় শ্রম মন্ত্রণালয়ের সহ পরিচালক নিহত, আহত ৩ সংবাদ প্রকাশের পর আখাউড়া অন্ধপল্লীর দুস্থদের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ  আখাউড়ায় সরকারি নিষেধাজ্ঞা কার্যকর করতে মাঠে প্রশাসন ও যৌথবাহিনী নিষেধাজ্ঞা অমান্য করে আখাউড়ায় সেলুন খোলা, মোবাইল কোর্টে জরিমানা শিমরাইলকান্দি থেকে বিদেশী রিভলবার ও গুলি’সহ ২ অস্ত্র ব্যবসায়ী আটক
করোনা আতঙ্কের মধ্যেই আখাউড়ায় গরু বাজার !

করোনা আতঙ্কের মধ্যেই আখাউড়ায় গরু বাজার !

আশরাফুল মামুনঃ দেশে করোনার কারণে জনসমাগম নিষিদ্ধ করা হলেও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা প্রশাসনের নাকের ডগায় জমে গরু ও ছাগলের বাজার। মঙ্গলবার সকাল থেকে আখাউড়া পৌরশহরের কলেজ পাড়ায় এ গরু বাজার জমে। অবশ্য খবর পেয়ে আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী পুলিশ পাঠিয়ে গরুসহ জনসমাগম ছত্রভঙ্গ করে দেয়।

যদিও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনাকে গরু বাজার ও জনসমাগমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

জানাগেছে, বিশ্বময় নভেল করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কীকরণ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে সরকারের পক্ষ থেকে জনসমাগম এড়িয়ে চলার কথা বলা হচ্ছে। দেশের বিভিন্ন উপজেলা ও জেলায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। ইতিমধ্যে স্কুল-কলেজ, বাজারসহ জনসমাগম হয় এমন সব ব্যবস্থা বন্ধের নির্দেশ প্রদান করা হয়েছে। কিন্তু আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনার নাকের ডগায় জনসমাগম করে শত শত গরু ও ছাগল নিয়ে বাজার বসে।  সকাল থেকে আখাউড়া পৌরশহরের কলেজ পাড়ায় এ গরু-ছাগল নিয়ে জনসমাগম করে বাজার জমে।

ঢাকা থেকে আসা গরু ব্যবসায়ী আব্দুল আলী বলেন, সপ্তাহিক গরুবাজার হিসাবে অনেক দূর থেকে ট্রাক বোঝাই করে গরু নিয়ে আসছি। দুপুর ১ টার দিকে পুলিশ এসে গরু নিয়ে দ্রুত স্থান ত্যাগ করতে বলে।

সচেতন নাগরিক আলমঙ্গীর হোসেন, খোরশেদ আলমসহ একাধিক ব্যক্তি জানান, উপজেলা প্রশাসন থেকে করোনা ভাইরাস নিয়ে কোন প্রচারণা নেই। তাই জনসাধারণের মধ্যে এ নিয়ে খুব একটা সচেতনতা তৈরি হয়েছে বলে মনে হয় না। নইলে কী করে উপজেলা প্রশাসনের নাকের ডগায় জনসমাগম করে গরু ও ছাগলের বাজার বসে। এ অবস্থায় করোনার সংক্রমণ এড়াতে বাজারে জনসমাগম বন্ধের দাবি স্থানীয়দের।গরু বাজার চললে যে কেউ স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে পারে বলেও আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা।

আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী বলেেন, গরু বাজার ও জনসমাগমের খবর পেয়ে পুলিশ পাঠিয়ে সঙ্গে সঙ্গে বাজার ক্লোজ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত গরু বাজার জমতে দেয়া হবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Copyright @ brahmanbarianews24.com