October 20, 2019, 12:05 pm

নোটিশ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ আপনাদেরকে স্বাগতম:: ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম এ প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন, যোগাযোগ- মোঃ নাজিম উল্লাহ নাজু, সম্পাদক ও প্রকাশক, ব্রাহ্মণবাড়িয়া নিউজ ২৪ ডটকম, কাজীপাড়া, ব্রাহ্মণবাড়িয়া। মোবাইলঃ 01732877149, নির্বাহী সম্পাদক, আরাফাত আহমেদ, মোবাইলঃ 01916608000
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ।  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। রাজনৈতিক নানা চড়াই উৎরাই পেরিয়ে শেখ হাসিনার বিচক্ষণতায় বাংলাদেশ পৌঁছে গেছে অনন্য উচ্চতায়। দূরদর্শী ও বলিষ্ঠ উচ্চারণে দেশে-বিদেশে হয়েছেন প্রশংসিত বঙ্গবন্ধু কন্যা।

দাদা শেখ লুৎফর রহমান ও দাদি সাহেরা খাতুনের আদরের নাতনি শেখ হাসিনার শৈশব-কৈশোর কেটেছে নিজ গ্রাম টুঙ্গিপাড়ায়। রাজনৈতিক পরিবারের সদস্য হিসেবে কৈশোর থেকেই রাজনীতির হাতেখড়ি। জ্যেষ্ঠ সন্তান হওয়ায় কাছ থেকে দেখেছেন, বঙ্গবন্ধুর সংগ্রাম।

৭৫-র ১৫ আগস্টের বর্বরতা পরিবারের প্রায় সবাইকে কেড়ে নিলে, নতুন সংগ্রামের সূচনা হয় শেখ হাসিনার। শোককে শক্তিতে পরিণত করে দল ও সরকার পরিচালনায় পেয়েছেন নজিরবিহীন সাফল্য। বিশ্লেষকদের মতে, তার দূরদর্শী চিন্তা ও দুঃসাহসী ভূমিকাতেই, বিশ্বসভায় আজ সম্মানের স্থানে বাংলাদেশ।

টুঙ্গিপাড়ার পাঠশালাতেই শিক্ষাজীবন শুরু শেখ হাসিনার। ঢাকায়, কলেজে পড়ার সময়, ছাত্র সংসদের সহ-সভাপতি নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিক রাজনীতির সূচনা শেখ হাসিনার। পরে, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য এবং রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক হিসেবে সক্রিয় ভূমিকা রাখেন, ৬ দফা আন্দোলনে।

বঙ্গবন্ধুর আগ্রহে ১৯৬৮ সালে পরমাণু বিজ্ঞানী ড.ওয়াজেদ মিয়ার সাথে বিয়ে হয় শেখ হাসিনার। বাবা জেলে, নিজে গৃহবন্দী-এমন অবস্থায় ১৯৭১ সালের ২৭ জুলাই প্রথম সন্তান ‘জয়’-এর মা হন। পরের বছর ৯ ডিসেম্বর জন্ম হয় কন্যা পুতুলের। রাজনীতির শত ব্যস্ততার মধ্যেও শেখ হাসিনা একজন মমতাময়ী মা, নানী ও দাদী।

শুভাকাঙ্খীদের মতে, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখতেন, তা বাস্তবায়নে বাঙালি জাতির আলোর দিশারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Copyright @ brahmanbarianews24.com